নিউইয়র্ক (ইউএনএ): পরিবত্র রমজান উপলক্ষ্যে ধর্মীয় ভাবগম্ভীর্য পরিবেশে ‘গিয়াস-তারেক’ নেতৃত্বাধীন জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন অব নিউইয়ক (জেবিবিএ)-এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে জাকসন হাইটসের ব্যবসায়ীদের মধ্যকার সৌহার্দ্য-সম্প্রীতি আরো বৃদ্ধি এবং বিশ্বের মুসলিম জাহানের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। ইফতার মাহফিলে জেবিবিএ’র নেতৃবৃন্দ ও সদস্য ছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। খবর ইউএনএ’র।

গিয়াস তারেক নেতৃত্বাধীন জেবিবিএর ইফতার মাহফিল অনুষ্ঠিত। ছবি নিহার সিদ্দিকী

জ্যাকসন হাইটসের মামাস পার্টি হলে গত ৫ এপ্রিল বুধবার সন্ধ্যায় এই ইফতার ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত, মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে সংক্ষিপ্ত আলোচনা এবং দোয়া-মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট ইসলামিক স্কলার, উডসাইড আহলে বায়াত মসজিদের ইমাম ও খতিব মুফতি ড. সায়ীদ রাব্বানী। মাহফিলে আগত অতিথিদের স্বাগত জানান আয়োজক সংগঠনের সভাপতি গিয়াস আহমেদ ও সাধারণ সম্পাদক তারেক হাসান খান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন নিউইয়র্ক সিটি মেয়রের এশিয়া বিষয়ক উপদেষ্টা এবং জেবিবিএ অপরাংশের সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা ও রাজনীতিক হেলাল খান, বারী হোম কেয়ার এর সিইও আসিফ বারী টুটুল, জেবিবিএ’র সহ সাধারণ সম্পাদক এমডি মফিজুর রহমান, সাবেক নির্বাচন কমিশনার জাফর মিতা, নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট আহসান হাবিব টুটুল প্রমুখ।

গিয়াস তারেক নেতৃত্বাধীন জেবিবিএর ইফতার মাহফিল অনুষ্ঠিত। ছবি নিহার সিদ্দিকী

জেবিবিএ অব নিউইয়র্কের সভাপতি গিয়াস আহমেদ উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ইফতার মাহফিলে উপস্থিত হওয়ার জন্য। তিনি জেবিবিএ অপরাংশের সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান-কে স্বাগত জানিয়ে বলেন, আমরা জ্যাকসন হাইটসের ব্যবসায়ীরা এক এবং ঐক্যবদ্ধ আছি, একে অপরের পাশে আছি। তিনি জ্যাকসন হাইটস বাংলাদেশী ব্যবসায়ীদের কল্যাণে ও স্বার্থে ঐকবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক তারেক হাসান খান।

আসিফ বারী টুটুল বলেন, জেবিবিএ একটি-ই। জ্যাকসন হাইটসের বাংলাদেশী ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ আছেন। সকল অনুষ্ঠানেই আমরা একসাথে আসি, বসছি, খাচ্ছি। কিছু লোকের কারণে জেবিবিএ’র দুই কমিটি হয়েছে। ইনশাল্লাহ রোজার পরে ফাহাদ সোলায়মানের নেতৃত্বে আমরা ঐক্যের ব্যাপারে আবার বসবো।

গিয়াস তারেক নেতৃত্বাধীন জেবিবিএর ইফতার মাহফিল অনুষ্ঠিত। ছবি নিহার সিদ্দিকী

অনুষ্ঠানে গিয়াস আহমেদ জানান, ইফতার মাহফিল উপলক্ষে এবার জেবিবিএ’র পক্ষ থেকে জ্যাকসন হাইটসের ব্যবসায়ীদের সুবিধার্থে তাদের নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানে আসরের নামাজের পর পরই ইফতার পৌঁছে দেয়া হয়েছে। ব্যবসায়িক ব্যস্ততা আর ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার কারণে অনেকের পক্ষে ইফতার মাহফিলে উপস্থিত হওয়া সম্ভব নয় বলে এবার ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোতে ইফতারী বক্স প্রেরণের বিশেষ ব্যবস্থা নেয়া হয়।

এদিকে জেবিবিএ’র উদ্যোগে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোতে রকমারি ইফতার বক্স পৌঁছে দেয়ার উদ্যোগ সকলের প্রশংসা কুড়িয়েছে এবং কমিউনিটিতে দৃষ্টান্ত স্থাপন করেছে। গিয়াস আহমেদ বার্তা সংস্থা ইউএনএ প্রতিনিধিকে জানান ঐদিন জ্যামাকসন হাইটসের আড়াই শতাধিক ব্যবসায়ী ও তাদের প্রতিষ্ঠানে ইফতারী বক্স বিতরণ করা হয়। তবে সবমিলিয়ে ৩০০ ব্যক্তির সমন্বয়ে এবার জেবিবিএ’র ইফতার মাহফিল সম্পন্ন হন।